ভারতের ৭৩-তম সাধারণতন্ত্র দিবস যথোচিত মর্যাদায় পালিত হলো ঘাটালে

ভারতের ৭৩-তম সাধারণতন্ত্র দিবস যথোচিত মর্যাদায় পালিত হলো ঘাটালে 

শ্যামসুন্দর দোলই ও শ্রীকান্ত কদম ঃ ঘাটাল ঃ সারা ভারতের সাথে ঘাটালেও সরকারি উদ্যোগে ৭৩-তম সাধারণতন্ত্র দিবস (Republic Day) যথোচিত মর্যাদায় পালিত হলো। ঘাটাল বিদ্যাসাগর উচ্চ বিদ্যালয়ের ময়দানে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল ঘাটাল মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক দেবাশীষ পোড়ে ও সহকর্মীবৃন্দ।এদিন জাতীয় পতাকা উত্তোলন করেছেন ঘাটাল মহকুমা শাসক সুমন বিশ্বাস।

 

এরপর তিনি বিস্তৃত ভাষণে অবিভক্ত মেদিনীপুরের গর্ব প্রাতঃস্মরণীয় পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, স্বাধীনতা সংগ্রামী শহীদ ক্ষুদিরাম – প্রদ্যোত ভট্টাচার্য – মাতঙ্গীনী হাজরা, সুশীল ধাড়া প্রমুখদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা নিবেদন করে ভারতের জাতীয় পতাকাকে ভারত৷ মায়ের আঁচল এবং ভারতবাসীদের নিরাপদ আশ্রয় বলে গর্ববোধ করেন। এই সাথে ঘাটাল মহকুমায় শিক্ষা স্বাস্থ্য পরিকাঠামোর উন্নয়ন, মহকুমাবাসীদের সরকারি পরিষেবা প্রদানে দুয়ারে সরকার, স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী ইত্যাদি প্রকল্পের উল্লেখ করে সব মানুষের পাশে থাকার বার্তা দিয়েছেন।

 

এরপর তিনি শিক্ষা, স্বাস্থ্য, বিবিধ সামাজিক পরিষেবা প্রকল্প বিভাগ, আরক্ষা বিভাগ, যুব ও কিশোর- কিশোরী বাহিনি প্রভৃতির পক্ষ থেকে বর্ণাঢ্য কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেছেন। এরপর দেশাত্মবোধক সংঙ্গীত ও নৃত্যে এই অনুষ্ঠান বর্ণময় হয়ে উঠেছে।

এই মহকুমার পাঁচটি ব্লকে সরকারি পরিষেবার উল্লেখিত রূপায়ণে সমষ্টি উন্নয়ন আধিকারিক, নির্মাণ সহায়ক কর্মী, একশো দিনের কাজ রূপায়ণ, সাতজন আাশাকর্মী প্রমুখদের বেষ্ট অ্যাওয়ার্ড সম্মাননা অর্পণ করা হয়েছে। অর্পণ করা হয়েছে অন-লাইন প্রবন্ধ প্রতিযোগিতায় ও ফটোগ্রাফিতে বেষ্ট অ্যাওয়ার্ড ।

 

এদিন ব্যক্তি, সমষ্টি ও সামাজিক সচেতনতায় সব মানুষকে এগিয়ে রাখানোর লক্ষ্যে এগিয়ে চলা সংবামাধ্যম ” কিউরিওসিটি সংবাদ বার্তার ” অফিসিয়াল ওয়েবসাইট এরও এই মঞ্চ থেকে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেছেন ঘাটাল মহকুমা শাসক সুমন বিশ্বাস।

Curiosity Sangbad Barta Desk

Recent Posts

আজকের রাশিফল – ১০ই সেপ্টেম্বর, ২০২৪, মঙ্গলবার

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ১০/০৯/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

1 week ago

আজকের রাশিফল – ৮ ই সেপ্টেম্বর, ২০২৪ , রবিবার

কি আছে কপালে, আজকের সকালে? দেখুন আজকের রাশিফল: ০৮/০৯/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য দেওয়া…

2 weeks ago

আজকের রাশিফল – ৫ই সেপ্টেম্বর, ২০২৪

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ০৫/০৯/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

2 weeks ago

আজকের রাশিফল – ৪ঠা সেপ্টেম্বর, ২০২৪, বুধবার

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ০৪/০৯/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

2 weeks ago

আজকের রাশিফল – ৩রা সেপ্টেম্বর,২০২৪, মঙ্গলবার

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ০৩/০৯/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

2 weeks ago

মাসের শেষ দিনটি কেমন যাবে আপনার, দেখুন আজকের রাশিফল – ৩১শে আগষ্ট ,২০২৪

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ৩১/০৮/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

3 weeks ago