রেলকর্মী সতীশ কুমারের বীরত্বে মুগ্ধ বালিচক বাসী, মুহুর্তে ভাইরাল নেট দুনিয়া

রেলকর্মী সতীশ কুমারের বীরত্বে মুগ্ধ বালিচক বাসী, মুহুর্তে ভাইরাল নেট দুনিয়া।

সব্যসাচী গুছাইত ,নিজস্ব প্রতিনিধি-২৩/০৬/২০২২:

তখন সকাল ৫ টা ২৯ মিনিট। হাওড়া থেকে দুরন্ত গতিতে ছুটে আসছে একটি মালগাড়ী। বালিচক ষ্টেশানে তখন মাইকের আওয়াজ ২নং প্লাটফর্ম থেকে থ্রু ট্রেন যাবে। হঠাৎ করে এক অসহায় প্রতিবন্ধী ভিক্ষুক প্ল্যাটফর্ম থেকে সেই ২নং রেললাইনের উপর পড়ে যায়। ডিউটি রত রেলকর্মী সতীশ কুমারের নজর পড়ে দৃশ্য। হাতের সবুজ পতাকা ফেলে ছুটে গিয়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে অসহায় ভিক্ষুককে পাত থেকে কোলে করে সরিয়ে দেন। প্লাটফর্মে থাকা এক যাত্রী সবুজ পতাকাটি রেলকর্মী সতীশ কুমারের দিকে ছুঁড়ে দিলে পতাকা তুলে মালগাড়িকে দেখায়। প্রানে বেঁচে নতুন জীবন ফিরে পায় অসহায় ভিক্ষুক। যে হাতের উপর ভর করে ভিক্ষাবৃত্তি করে। খড়গপুর রেল আবাসনের বাসিন্দা সতীশকুমারের এদিন ডিউটি নাইট ডিউটি পড়েছিল বালিচক ষ্টেশানে। ভোর ৬টায় ডিউটি শেষ হওয়ার আগের মুহুর্তে এই ঘটনা ঘটে। সতীশ কুমার একবারো নিজের জীবনের কথা না ভেবে ঝাঁপিয়ে পড়ে। এই দুর্লভ মানবিক ভূমিকায় সতীশ কুমারকে কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া থেকে সবাই।

 

বালিচক স্টেশন উন্নয়ন কমিটির যুগ্ম সম্পাদক কিংকর অধিকারী এবং বিশ্বজিৎ ভূঁইয়া বলেন, “আজ বালিচক রেল স্টেশনে রেলকর্মী সতীশ কুমার ডিউটি রত অবস্থায় নিজের জীবনের ঝুঁকি নিয়ে যেভাবে একটি অসহায় মানুষের প্রাণ রক্ষা করল তা বর্তমান সমাজে অত্যন্ত বিরল একটি ঘটনা। তাঁর এই সাহসী এবং নিঃস্বার্থ ভূমিকায় আমরা গর্বিত। আমরা তাঁর এই ভূমিকার জন্য অভিনন্দন জানাচ্ছি। যদিও তাঁর এই কাজের জন্য কোন অভিনন্দনই যথেষ্ট নয়।”

 

বালিচক ষ্টেশান ম্যানেজার দশরথ বৈরাগী বলেন, সতীশ কুমার আমাদের মানে রেলকর্মীদের বুকের পাটা আরোও বাড়িয়ে দিল। কর্তব্যের বাইরেও কর্তব্য থাকে তার প্রমান দিলো। আমরা বারবার ওই মূহুর্তের সিসি টিভির ফুটেজ দেখছি, আর সতীশকুমারের বীরত্বে শিউরে উঠছি। কি আনন্দ হচ্ছে বলে উঠতে পারছি না। কোনো অভিনন্দন যথেষ্ট নয় সতীশকুমারের এই বীরত্বে। তবে আমি উর্ধতন কর্তৃপক্ষকে সতীশকে যোগ্য সম্মান দেওয়ার কথা জানাবো।

 

এদিকে বরাবরের জন্য লাজুক ৩১বছর বয়সী রেলকর্মী সতীশ কুমার কোনো প্রতিক্রিয়া দিতে রাজী হয়নি। জোর করতে শুধু এটুকু জানায়- “মানুষ হয়ে মানুষের জন্য কর্তব্য করেছি মাত্র”। এই ঘটনার সিসি টিভির ফুটেজ মুহুর্তে ভাইরাল হয়ে যায়। সতীশ কুমারের এহেন বীরত্বে‌ প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া। যেখানে সরকারী কর্মচারীদের কর্ত্যব্যে গাফিলতি, অনিয়ম বেনিয়মের অভিযোগ উঠে সেখানে সতীশকুমারের দায়িত্ববোধ এক উল্লেখযোগ্য নজির।

Curiosity Sangbad Barta Desk

Recent Posts

আজকের রাশিফল – ৫ই সেপ্টেম্বর, ২০২৪

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ০৫/০৯/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

3 days ago

আজকের রাশিফল – ৪ঠা সেপ্টেম্বর, ২০২৪, বুধবার

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ০৪/০৯/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

4 days ago

আজকের রাশিফল – ৩রা সেপ্টেম্বর,২০২৪, মঙ্গলবার

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ০৩/০৯/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

5 days ago

মাসের শেষ দিনটি কেমন যাবে আপনার, দেখুন আজকের রাশিফল – ৩১শে আগষ্ট ,২০২৪

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ৩১/০৮/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

1 week ago

আজকের রাশিফল – ৩০শে আগষ্ট, ২০২৪, শুক্রবার

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ২৯/০৮/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

1 week ago

আজকের রাশিফল – ২৯ শে আগষ্ট, ২০২৪

কি আছে কপালে, আজকের সকালে ? দেখুন আজকের রাশিফল: ২৯/০৮/২০২৪   (এই আর্টিকেলে যে তথ্য…

1 week ago