খবরদেশরাজ্য

Onion Price : দিওয়ালির আগেই কমবে পেঁয়াজের দাম, বড় পদক্ষেপ কেন্দ্রের

দিওয়ালির আগেই কমবে পেঁয়াজের দাম, বড় পদক্ষেপ কেন্দ্রের

 

নিজস্ব সংবাদদাতা: সব নিত্য প্রয়োজনীয় সামগ্রীরই দাম বেড়েছে সম্প্রতি। লাফিয়ে লাফিয়ে বেড়েছে গ্যাস সিলিন্ডারের দাম। জ্বালানি তেলের দামও বিগত মাসগুলিতে বেড়েছে বেশ কিছুটা। ভোজ্য তেল থেকে শুরু করে শাক, সবজিরও দামও বেড়েছে।

এই আবহে পেঁয়াজের দাম নিয়েও চিন্তায় পড়তে হবে ভারতবাসীকে? খুব সম্ভবত, এবছর পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে চিন্তিত হতে হবে না ভারতবাসীকে। এর জন্য কেন্দ্রের তরফে বড় পদক্ষেপ করা হয়েছে।

 

দিওয়ালির আগেই কেন্দ্রের সিদ্ধান্তে কমছে পেঁয়াজের দাম। মোদি সরকার ৫৪,০০০ টন খুচরো বাজারে বিক্রি করেছে ৷ একটি সাংবাদিক সম্মেলন থেকে এমনটাই জানা গিয়েছে। লাফিয়ে বাড়ছিল পেঁয়াজের দাম তাই মূল্য বৃদ্ধিতে লাগাম দিতে মোদি সরকার ৫৪,০০০ টন খুচরো পেঁয়াজ বাজারে বিক্রি করছে। সরকারের কাছে ২.৫ লক্ষ টন পেঁয়াজ রয়েছে ৷ সেই পেঁয়াজের যোগান দিয়েই দাম কমাচ্ছেন কেন্দ্র সরকার।

 

গত সপ্তাহে বিভিন্ন রাজ্যে পেঁয়াজের যোগান বৃদ্ধি শুরু করে দিয়েছে ৷ মোদি সরকারের পক্ষ থেকে স্টক থেকে ৫০,০০০ টন দিল্লি ও গুয়াহাটির মত বেশ কছু শহরে যোগান দেবে ৷

 

খাদ্য মন্ত্রক এক বিবৃতিতে বলেছে যে তারা গুজরাট, মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশের মতো বৃহৎ পেঁয়াজ উৎপাদনকারী রাজ্যগুলির কৃষকদের কাছ থেকে এই পেঁয়াজ সংগ্রহ করে রেখেছে কেন্দ্র। ব্যবসায়ীরা মনে করেন নতুন পেঁয়াজ বাজারে দাম কমে পারে ৷ ভারতে মোট উৎপাদনে পেঁয়াজের যোগদান হওয়ার পরে ৭০ শতাংশ দাম কমলে তবেই নিশ্চিত হবে সাপ্লাইয়ের বিষয়ে ৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.