অফবিটকলকাতাখবর

বউ বাজারে একাধিক বাড়িতে ফাটল, আতঙ্কে ঘরছাড়া এলাকাবাসী

Several houses in the wife market were cracked, leaving residents homeless in fear

বউ বাজারে একাধিক বাড়িতে ফাটল, আতঙ্কে ঘরছাড়া এলাকাবাসী

 

নিজস্ব সংবাদদাতা: মেট্রোর কাজের(Metro Work)  কারণে ফের ফাটল ধরল বউবাজারে। ওই এলাকার দশটি বাড়িতে ফাটল ধরেছে বলে জানা যাচ্ছে আতঙ্কে ঘর ছাড়া বহু পরিবার। সুরঙ্গ আরো বড় হতে শুরু করেছে জলের তোর ক্রমশ বেড়েই চলেছে। এইতো আটকানো যাচ্ছে না যার ফলে এলাকার বহু বাড়িতে ফাটল দেখা গিয়েছে। ক্রমাগত নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে মেট্রো ইঞ্জিনিয়াররা কিন্তু মাটি নরম থাকার কারণে তা কোনভাবেই সামাল দেওয়া যাচ্ছে না।

 

পুরো এলাকা এই মুহূর্তে ঘিরে রেখেছে বিশাল পুলিশবাহিনী।

নামানো হয়েছে পুলিশের বিপর্যয় বাহিনীকেও। নিরাপদে বাড়ি থেকে আতঙ্কিত মানুষজনকে বের করে আনার কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই বাসিন্দারা ১০টি বাড়ি খালি করে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই বাসিন্দারা ১০টি বাড়ি খালি করে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

 

পাঁচ মাস আগে কার্যত আকাশ ভেঙ্গে পড়েছিল বউবাজারের বাসিন্দাদের ওপর। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে ফের একবার একই ঘটনা। আবার ফের সেই একই ভয়াবহ দৃশ্যের সাক্ষী রইল তারা। বিপর্যয় নেমে এল সেই বউবাজারেই। মেট্রোর টানেলে ভোররাত থেকে হু হু করে জল ঢুকছে। আর ফের একের পর এক বাড়িতে ফাটল। কি পরিস্থিতি হবে তাদের দীর্ঘদিনের বসতবাড়ি সেই নিয়েই আশঙ্কায় বাসিন্দারা।

আপাতভাবে গৃহহীন মানুষগুলোকে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের (Central Avenue) ধারে হোটেলগুলোয় স্থানান্তরিত করা হয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ইঞ্জিনিয়াররা এসে ক্ষতিগ্রস্ত বাড়িগুলো পরিদর্শন করবেন। পর্যাপ্ত ক্ষতিপূরণ পাবেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বলে জানা যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page

Adblock Detected

Please Turn Off Your Ad Blocker.